ইউটিউবে ভিডিও আপলোড করে ডলার আয় করুন। how to earn dollar from youtube.

যারা ইন্টারনেট চালান তারা ইঊটিউবের নাম শুনেননি এমন মানুষ পাওয়া কঠিন পৃথিবীর সবচেয়ে বড় ভিডিও শেয়ারিং ওয়েবসাইট হচ্ছে ইউটিউব আমরা অনেকেই এই প্লাটফর্মে ভিডিও দেখি বা শেয়ার করে থাকি আপনি জানেন কী ভিডিও আপলোড করে মাসে হাজার হাজার ডলার ইনকাম করতে পারেন ইউটিউবারদের মাসে কত আয় করে গুগুলে সার্চ করে দেখতে পারেন বাংলাদেশে এমন অনেক ইউটিউবার আছে যারা শুধু এখান থেকে মাসে লক্ষ লক্ষ টাকা আয় করতেছেন আজকে এ বিষয় নিয়েই আলোচনা কর

প্রথম ধাপ
প্রথমে আপনার একটি জিমেইল একাউন্ট থাকতে হবে। জিমেইল একাউন্ট www.gmail.com থেকে খুব সহজেই তৈরি করতে পারবেন। জিমেইল একাউন্ট ছাড়া অন্য ইমেইল দিয়ে হবেনা। সমস্ত কাজগুলো আপনি আপনার হাতে থাকা এন্ড্রয়েড মোবাইল দিয়েই করতে পারবেন। আর কম্পিউটার বা ল্যাপটপ হলে আরো ইজিভাবে করতে পারবেন।

দ্বিতীয় ধাপ
জিমেইল একাউন্ট তৈরি হয়ে গেলে www.youtube.com এই ঠিকানায় প্রবেশ করতে হবে। মোবাইলে ইউটিউব এপ্সস এ প্রবেশ করতে হবে। এখন ডানদিকে উপরের কর্ণারে sign in লেখাতে ক্লিক করে জিমেইল (abc@gmail.com) ও পাসওয়ার্ড দিয়ে প্রবেশ করতে হবে

তৃতীয় ধাপ
এখন দেখব কীভাবে চ্যানেল তৈরি করা যায়। সাইন ইন করার পর ডান দিকে উপরের কোণায় জিমেইলের একটি লগো দেখতে পাবেন এবং এটাতে ক্লিক করলে কী নামে চ্যানেল খুলতে চান তা দেখতে পাবেন। আপনি কোন বিষয়ে ভিডিও আপলোড করতে চান বিষয়ের সাথে মিল রেখে একটি নাম দিন। এরপর create channel এ ক্লিক করুন এবং আপনার কাঙ্খিত চ্যানেল তৈরি হয়ে যাবে।

চতুর্থ ধাপ
এবার চ্যানেল তৈরি হয়ে গেল। শুধু চ্যানেল তৈরি হয়ে গেলেই ইনকাম হবে না, ভিডিও আপলোড করতে হবে। অনেকে অনেক ধরনের ভিডিও আপলোড করে। ধরুন কোন জায়গায় বেড়াতে গেছেন ঐ জায়গার ভিডিও আপলোড করলেন। কোন একটা বিষয় আপনি জানেন যেটা মোবাইল দিয়ে ভিডিও করে আপলোড করে দিলেন।

পঞ্চম ধাপ
এবার হচ্ছে সর্বশেষ ধাপ যার দ্বারা ইউটিউব থেকে টাকা আপনার কাছে আনবেন। আপনার আপলোডকৃত ভিডিও যখন ভিউয়াররা দেখবে তখন কতটুকু দেখেছে তা কাউন্ট হবে এভাবে যদি গত এক বছরে ৪০০০ ঘন্টা ও ১০০০ সাবস্ক্রাইব হয় তাহলে মনিটাইজেশনের জন্য আবেদন করতে হবে। মনিটাইজেশনের আবেদনের জন্য ইউটিউবে একটি অপশন পাবেন। এই খানে জিমেইল ও যাবতীয় তথ্য দিয়ে সাবমিট করতে হবে। মনিটাইজেশন অন হয়ে গেলে আপনার ভিডিওতে এড শো করবে এবং এই এডের জন্য আপনাকে ডলার দিবে। এই ডলার আপনার Adsence একাউন্টে জমা হবে। পরবর্তীতে এডসেন্সে এড করা ব্যাংকে টাকা পাঠাবে।   

এসম্পর্কে যদি কারো কোন কিছু জানার থাকে তাহলে কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে পারেন